আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে পুনরায় নির্বাচন দিতে হবে: আজাদ

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সবগুলো কেন্দ্রে কারচুপি, দখল আর জালভোট পড়েছে অভিযোগ করে পুনরায় নির্বাচন দাবী করেছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম আজাদ।

৩০ ডিসেম্বর রোববার বিকেলে আজাদ এসব অভিযোগ করেন। বিকেল ৩টায় গণমাধ্যমকে আজাদ বলেন, ‘সকাল ৮টা হতে ভোট শুরু হলেও আগের দিন রাতেই বেশীরভাগ কেন্দ্রে ব্যালটবাক্সে ফেলে দেওয়া হয়। কোন প্রত্যেকটি কেন্দ্রে পোলিং এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি। যেসব কেন্দ্রে এজেন্ট ও পোলিং এজেন্ট ছিল তারা গিয়ে দেখেছে সেখানে আগে থেকেই বাক্সে ব্যালট ভরা। আগে থেকেই নৌকা প্রতীকে ব্যালটে সীল মেরে রাখা হয়েছে।

আজাদ আরো বলেন, আমি যেসব কেন্দ্রে গিয়েছি সেখানে আমার সামনেই নৌকা প্রতীকে সীল মেরেছে ক্ষমতাসীন দলের লোকজন। অনেক কেন্দ্রে আমার পক্ষের লোকজন প্রবেশ করতে চাইলেও সেখানে বাধা দেয়া হয়। ভোটারদের শাসিয়ে দিয়ে হুমকি দেওয়া হয়েছে। মারধর করা হয়েছে। প্রশাসন আমার সঙ্গে বিমাতাসুলভ আচরণ করেছে।

এসব কারণ আবার নতুন করে ভোট দাবী করেন আজাদ।

প্রসঙ্গত আড়াইহাজার আসনে মোট ভোটার সংখ্যা হচ্ছে ২ লাখ ৮৩ হাজার ৮শ’ ৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৪  হাজার ১শ’ ২২ জন এবং নারী ভোটার হচ্ছে ১ লাখ ৩৯ হাজার ৭শ’ ৪৫ জন। মোট কেন্দ্র সংখ্যা হচ্ছে ১১৩টি। এর মধ্যে ঝূকিপূর্ণ কেন্দ্র ৪০ টি এবং ৭৩ টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ